Friday, November 2, 2018

_______‌অ‌‌পরিচিতা ও আমি________
#প্রথম_পর্ব
.

গোধুলী বেলা। আমি একা একা আনমনে প্রতিদিনকার মতো ধানখেত গুলোর মধ্যে দিয়ে যাওয়া সবুজ ঘাসে আবৃত সরু  মেঠো পথটা ধরে হাটছিলাম। আমার রীতিমতো একটা অভ্যাস যে হাঁটার সময় এদিক ওদিক চেখে দেখা, আর পাখি দেখলেই তাদের কন্ঠ নকল করার বৃথা চেস্টা। তো সেদিনও আমি শিস বাজাতে বাজাতে এদিক ওদিক চেয়ে চেয়ে যাচ্ছিলাম। হঠাৎ কোথা থেকে একটা পোকা এসে আমার চোখে পড়ে গেলো। ফাঁকা রাস্তা,  চারপাশের কেউ নেই যে যাকে বলতে পারব যে চোখ থেকে পোকাটা বের করে দিতে।  তাই আমি কাওকে না পেয়ে চোখের অসম্ভব জ্বালাতন নিয়েই দৌড়াতে শুরু করে দিলাম। চোখ দিয়ে অবিরাম অশ্রু ঝড়ছে আর আমি দৌড়াচ্ছি।  হঠাৎ দেখলাম কে যেন রাস্তা দিয়ে হেঁটে আসছে।
‌‌:  এই যে শুনুন!
: হ্যাঁ বলুন।  (বিরক্তির স্বরে)
: দেখেন তো আমার চোখে কি পড়েছে?
 :  ও আচ্চা।  (মধুর স্বরে)।  মাথা নিচু করুন আর হাত দিয়ে চোখটাকে ভাল ভাবে ধরুন।
  : আচ্চা।
: আপনার চোখে তো একটা বিষাক্ত পোকা পড়েছে। দাঁড়ান আমি বের করে দিচ্ছি!
,
ও এই কথা বলতে বলতে ওর ওড়নার কোণা দিয়ে আমার চোখ থেকে ধীরে ধীরে মনে হচ্ছিল যেন পরম মমতায়  পোকাটা বের করে দিল। তারপর ও আমার চোখে হালকা ফুঁ দিয়ে বলল " দেখেন এখন ঠিক আছে কিনা?"
ও যখন আমার চোখে ফুঁ দিয়েছিল তখন আমি আড়চোখে চেয়ে ছিলাম তার মুখের দিকে।
দেখছিলাম ঐ ঠোট জোড়া দিয়ে কত অজানা মমতায় ফুঁ দিচ্ছে আমার চোখে।

ও বলল-
: এখন ঠিক আছে?
: হুম। ঠিক আছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।
:  ঠিক আছে। আচ্চা আমি এখন যাই। ( সে মিস্টি একটা হাসি দিয়ে চলে গেল)
: আচ্চা। ভালো থাকবেন।
আমি তখনো সেখানে দাঁড়িয়ে ছিলাম আর তার    চলে যাওয়া চেয়ে চেয়ে দেখলাম। 
কিন্তু ওনার নামটা কি তা জানা হলোনা।  দূর!
.
আরো পর্ব আসছে....

No comments:

Post a Comment

মেয়েদের বুঝি সৃষ্টিকর্তা কোনো এক শুক্রবার খুব যত্নে, আদরে গড়েছেন।

 মেয়েদের বুঝি সৃষ্টিকর্তা কোনো এক শুক্রবার খুব যত্নে, আদরে গড়েছেন।🥰🥰 হলি ক্রস কলেজের প্রিন্সিপাল সিস্টার শিখা মহিয়সী ছাত্রীদের উদ্দেশে ব...